শারাবি সুন্দরী হেমন্ত
- নাঈম মাহমূদ মিথেল ২৮-০৪-২০২৪

রাঙ্গা সূর্যের চুম্বনে ভেঙ্গে যায় কুয়াশার লাজ।
ক্লান্ত পল্লীবালা পরেযায় বেলা হাতে কত কাজ?
মাঠের কোলে ফুলে ফলে,
প্রেয়সী প্রকৃতির কি অপরুপ সাজ।
------------------------------------------২৭
প্রেয়সী আমার উষ্ণতায় ঘোমটা খুলে,
ঘাসের উপর বিন্দু জলে অন্তর জ্বলে।
কৃষানের প্রেমে সূর্যের বুকে ঈর্ষা জমে,
কৃষান হাত বুলায় ফসলের স্তনে আর চোলে।
-----------------------------------------২৮
হেমন্ত এলো বলে প্রকৃতির এত কারুকাজ,
বাতাসে বহে চুম্বনের মেলা আজ নেই লাজ।
প্রেমিকের মনে জাগে শারাব এর নেশা,
হেমন্ত দিল দ্রাক্ষার রস যৌবনের সাজ।
-----------------------------------------২৯
হেমন্তের রাতে নেমে আসে পূর্ণিমার পরী,
তাঁর সাথেই রুবাঈ কবির প্রেমের হাতেখড়ি।
হেমন্ত প্রকৃতির শারাবি রাজকন্যা,
হেমন্ত নকশিকাঁথার কারুকাজে ব্যস্ত সুন্দরী।
-----------------------------------------৩০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।